যৌবনের দর্পণ
- মহিব্বুল্লাহ আফনান - দীপ্তময়ী যৌবন ২৯-০৪-২০২৪

'কোথায় যাচ্ছ তুমি?'
'দাঁড়াও, দাঁড়াও বলছি।'
'কি ব্যাপার! কথা শুনছনা কেন'
'তোমাকে দাঁড়াতে বলছিনা (?)'
'খুব বেশি জ্বেদ। তাই না!'
'এত জ্বেদ দিয়ে কি হবে?'
'জয় করতে পারবে বিশ্বকে?'
'নিজেকে?'
'সমাজকে?'
'কিছুই পারবে না।'
'তুমি কি দেখছনা (?) তারুণ্য তোমায় ডাকছে।'
'তাদের ডাকে সাড়া দাও।'
'দিবে না?'
'কেন?'
'তারুণ্যের ডাকে সাড়া দিবেনা কেন?'
'তারা তোমায় গ্রহণ করে না?'
'তাহলে তারা তোমায় ডাকে কেন?'
'ধোকা দেয়ার জন্যে?'
'দিক। ধোকা দিক।'
'তারপরেও তুমি ডাকে সাড়া দিবে।'
'তুমি তারুণ্যের আশা।'
'তুমি তারুণ্যের ভবিষ্যৎ।'

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।